ঢাকা,শুক্রবার, ১৭ মে ২০২৪

চকরিয়ায় ছাগলে ক্ষেত খাওয়া নিয়ে দুই পরিবারের মাঝে সংঘর্ষ, গৃহবধূ নিহত

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::
কক্সবাজারের চকরিয়া উপজেলার সুরাজপুর মানিকপুর ইউনিয়নে পালিত ছাগল বাদাম ক্ষেত খাওয়ার ঘটনা নিয়ে সংঘর্ষে কুলছুমা বেগম (৪০) নামের এক নারী নিহত হয়েছে। যদিও ছাগল বাদাম ক্ষেত খাওয়ার ঘটনাটি দিনে মিমাংসা হলেও রাতে সংঘর্ষ ঘটে দুই পরিবারের সদস্যদের মধ্যে।
সংঘর্ষের একপর্যায়ে গৃহবধূ কুলছুমা বেগম নিহত ও আহত হয়েছে উভয় পরিবারের কয়েকজন। গতকাল শুক্রবার (৩ মার্চ) রাত সাড়ে ৯ টার দিকে সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডে ঘটেছে এ ঘটনা। নিহত গৃহবধূ কুলছুমা ওই ওয়ার্ডের নুর মোহাম্মদের স্ত্রী।

গতকাল রাত এগারোটার দিকে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন স্থানীয় সুরাজপুর-মানিকপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজিমুল হক আজিম। তিনি বলেন, পালিত ছাগল বাদাম ক্ষেত খাওয়া নিয়ে পাশাপাশি দুই পরিবার সদস্যদের মধ্যে রাত সাড়ে ৯ টার দিকে লাঠিসোটা ও দা নিয়ে সংঘর্ষ হয়। ওই সময় ঘটনাস্থলে কুলছুমা মারা যায়। এতে কয়েকজন আহতও হয়েছে।
তিনি বলেন, দিনে মোঃ জকরিয়ার পরিত্যক্ত বাগান ক্ষেতের গাছ ও পাতা খায় নূর মোহাম্মদের ছাগল। বিকেলে ঘটনাটি স্থানীয়ভাবে মিমাংসা করে দেওয়া হলেও রাতে দুই পরিবারের লোকজন সংঘর্ষে লিপ্ত হয়।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তী বলেন, ঘটনা শুনে স্পটে যাচ্ছি। কি নিয়ে সংঘর্ষ ও খুন হয়েছে খোঁজ নিয়ে জানাতে পারবো।##

পাঠকের মতামত: